ad section

   

'সিনেমায় বোল্ড লুকে এলেও স্বামী কিছু বলবে না'

সিনেমার স্বার্থে অভিনেতা-অভিনেত্রীদের অনেক ক্ষেত্রেই সাহসী রূপে পর্দায় হাজির হতে হয়। আবার কেউ বা স্রেফ প্রচারের লোভেই বিবসনা হতে কার্পণ্য করেন না। ট্যাবু ভাঙতেও কেউ কেউ বোল্ড লুকে ধরা দেন। ক্যারিয়ারের জন্য তা হয়তো বিশেষ গুরুত্বের দাবি রাখে। কিন্তু তার কী প্রভাব পড়ে অভিনেত্রীর পরিবারের ওপর? তাদের পরিবার-পরিজনদের ওপর? সে প্রশ্ন অনুচ্চারিতই থেকে যায়। এবার সে ব্যাপারেই সরব হলেন অভিনেত্রী সুরভিন চাওলা।
খুব বেশি ছবিতে দেখা যায়নি সুরভিনকে। ছোটপর্দায় ক্যারিয়ার শুরু করেছিলেন একতা কাপুরের হাত ধরে। তারপর যখন যেমন সুযোগ হয়েছে বড় পর্দাতেও কাজ করেছেন। হিন্দির পাশাপাশি পাঞ্জাবি ও তেলুগু ভাষার ছবিতেও কাজ করেছেন। ভবিষ্যতে আরও কাজ করবেন। ছবির চরিত্রেই বুঝিয়ে দিয়েছেন সাহসী হতে তার আপত্তি নেই। সেটাই যে তার দর্শন তা খোলসা করে দিলেন অভিনেত্রী নিজেই। সম্প্রতি কেপ টাউনে স্বামীর সঙ্গে ছুটি কাটাচ্ছেন সুরভিন।
বিয়েটা করেছিলেন লুকিয়ে। ২০১৫ সালে ইতালিতে গিয়ে চুপিচুপি বিয়ে করেন তিনি। কিন্তু ২০১৭ সালের শেষ পর্যন্ত এই তথ্য গোপন রেখেছিলেন। অর্থাৎ সুরভিন যে বিবাহিত, তা ইন্ডাস্ট্রির হাতেগোনা কয়েকজন লোক ছাড়া আর কেউ জানত না। এখন প্রকাশ্যে এসেছে সুরভিনের বিয়ের অ্যালবামের নানা ছবি। সঙ্গত কারণেই প্রশ্ন উঠেছে, এরপরেও সুরভিন সাহসী হয়ে উঠতে পারবেন তো? উত্তরে সুরভিন বললেন, ওসব কোনো ব্যাপারই না। ছবির প্রয়োজনে তিনি সহ-অভিনেতাকে চুমুও খেতে পারেন। কিংবা বিবসনাও হতে পারেন। তা নিয়ে তার স্বামী কিছু মনে করবেন না।
সুরভিনের দাবি, বিবাহিত অভিনেত্রীদের সম্পর্কে ইন্ডাস্ট্রি একটা ছকবাঁধা ধারণা নিয়ে বসে থাকে। তারা এই করতে পারবেন, ওই করতে পারবেন না এসব যেন পূর্ব নির্ধারিত হয়ে যায়। সেই ছকই ভাঙতে চান তিনি। বিবাহিত অভিনেত্রীরাও যে চরিত্রের প্রয়োজনে যে কোনো কাজ করতে পারেন, সেটা প্রমাণ করে দিতে চান তিনি। একই কথা কিছুদিন আগে বলেছিলেন রানি মুখার্জীও। ধরে নেওয়া হয়, বিবাহিতা অভিনেত্রী মানেই তিনি আর বক্স অফিসে তেমন সাফল্য বয়ে আনতে পারেন না। নিজের জন্মদিনে এই বৃত্ত ভাঙার ডাক দিয়েছিলেন রানি। অনেকটা সেই সুর শোনা গেল সুরভিনের মুখেও।

No comments:

Post a Comment