ad section

   

শাকিব-শুভশ্রী অভিনীত ছবি ‘চালবাজ’ ১০৫টি প্রেক্ষাগৃহে


চলচ্চিত্রটির মধ্য দিয়ে দর্শকরা ফের হলমুখী হবেন বলে মনে করছেন প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন চৌধুরী নওশাদ।
“সিনেমা হলে দর্শক নেই। হলগুলো বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। চলতি বছরে শাকিব খান অভিনীত ‘আমি নেতা হবো’-চলচ্চিত্রের পর ‘চালবাজ’ নিয়ে আশার আলো দেখছেন হল মালিকরা।
আজ আমার হল মধুমিতাসহ বিভিন্ন প্রেক্ষাগৃহে দুটি শো হাউজফুল গেছে। নাইট শোটিও যদি পরিবেশ প্রতিকূল না হয় হাউজফুল যাওয়ার সম্ভাবনা আছে। আমরা আশা করছি এ ছবিটি সুপারহিট হবে। রোজার আর দুই সপ্তাহ বাকি আছে। তার আগে ‘চালবাজ’ দিয়েই হলে ফিরবে দর্শক।”
শাকিব খান-শুভশ্রী অভিনীত কলকাতার ছবি ‘চালবাজ’ নিয়ে এমনই মন্তব্য করলেন প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন চৌধুরী নওশাদ।
তার মতে, বছরের শুরুতে ‘আমি নেতা হবো’ চলচ্চিত্রটি ছাড়া এ বছর তেমন কোনো ছবি দর্শক গ্রহণ করেন নি। যার ফলে লোকশানের মুখে পড়েছেন প্রেক্ষাগৃহ মালিকরা।
চলতিবছর মুক্তিপ্রাপ্ত উল্লেখযোগ্য আলোচিত চলচ্চিত্রগুলো হলো ‘আমি নেতা হব’, ‘পাষান’, ‘মাটির প্রজার দেশে’, ‘নূরজাহান’, ‘বিজলী’, ‘পলকে পলকে তোমাকে চাই’, ‘একটি সিনেমার গল্প’ ও ‘স্বপ্নজাল’।
অধিকাংশ ছবিই আশা জাগিয়েও হতাশ করেছে হল মালিকদের। কিছু কিছু চলচ্চিত্র দর্শকমহলে প্রশংসিত হলেও আশানুরূপ দর্শক টানতে পারেনি হলে।
দেশীয় চলচ্চিত্রের ইতিহাস সৃষ্টিকারী ‘মনপুরা’খ্যাত নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের প্রত্যাবর্তনের বছর হলেও দর্শক টানতে ব্যর্থ হয়েছে তার দ্বিতীয় চলচ্চিত্র ‘স্বপ্নজাল’।
দর্শকমহলে প্রশংসিত হলেও প্রেক্ষাগৃহে চলচ্চিত্রটি পৌঁছাতে না পারায় পরিবেশকদেরই দায়ী করেছেন নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম।
তবে, এ ইস্যুতে পরিবেশকদের দুষতে নারাজ ইফতেখার উদ্দিন নওশাদ।
তার মতে, “সেলিমের প্রত্যাবর্তন আমাদেরও আশা জাগিয়েছিল। কিন্তু তার ছবি যদি দর্শক টানতে না পারে তাহলে আমাদের কী করার আছে। ছবি হিট হলে আমাদের চালাতে প্রবলেম কোথায়?”
সিনেমা হল বাঁচাতে যৌথপ্রযোজনা ও সাফটা চুক্তির ইস্যুতে চলচ্চিত্র পরিবারের নানা কর্মকাণ্ডের দিকে দিকে ইঙ্গিত করে নওশাদ বলেন, “এফডিসিতে বসে নেতাগিরি করলে হল বাঁচবে না।”
ভারতীয় ছবি হিসেবে বিতর্কিত সাফটা চুক্তির ‌‘চালবাজ’ সিনেমাটি বাংলাদেশে আমদানি করছে এন ইউ ট্রেডার্স।
ছবিটি পরিচালনা করেছেন জয়দীপ মুখার্জী। পহেলা বৈশাখে মুক্তির কথা থাকলেও নানা জটিলতার মুখে পড়ে চলচ্চিত্রটি মুক্তি পিছিয়ে যায়।
গত সপ্তায় কলকাতায় মুক্তির পর চলতি সপ্তাহে দেশের বড়পর্দায় মুক্তি পেলো চলচ্চিত্রটি।
এর আগে শাকিব-শুভশ্রী’র ‘নবাব’ চলচ্চিত্রটি ব্যবসাসফল হয়েছিল বাংলাদেশে।

No comments:

Post a Comment